মাত্র এক ক্লিক এ সাবমিট করুন আপনার সাইট ২০০ টিরও বেশি সার্চ ইন্জিনে

Posted: জুলাই 8, 2010 in ওয়েব ডিজাইন
Tags: , , , ,

লিখেছেনঃ হাবিবুর ফিরোজ

অনেক দিন পর আবার টেকটিউনসএ হাজির হলাম। শিরোনাম শুনেই বুঝতে পারছেন আমার আজকের টিউন সার্চ ইন্জিন সাবমিশন সম্পর্কে। যাইেহাক এটি নবীন ওয়েব মাষ্টারদের কাজে লাগতে পারে। ওয়েব সাইট তৈরি করার পর প্রথম যে ধাপটি হচ্ছে আপনার সাইট সার্চ ইন্জিনে সাবমিট করা। এটি অনেক গুরুত্বপুর্ণ। মনে করুন প্রাথমিক অবস্থাই আপনার সাইট কোন এক জঙ্গলের গহীনে পড়ে থাকে। এমতবস্থায় আপনার সাইটকে কেউ খুজে পাবে না। তাই আপনার সাইটের ভিজিটর বাড়ানোর জন্য এটি অবশ্যই সকলের দৃষ্টিগোচর হওয়া প্রয়োজন। এজন্য আমাদের প্রত্যকের সার্চ ইন্জিন সাবমিট এর ব্যাপারে সতর্ক হওয়া উচিত।
আসলেই কি সার্চ ইন্জিন সাবমিটের প্রয়োজন আছে?

সার্চ দৈত্য হিসেবে আমরা গুগলকেই জানি। তবে ইন্টারনেটে নাম না জানা কয়েকশত সার্চ আছে। আপনার সাইট যে অবস্থাতেই থাকুক না কেন গুগল আপনাকে খুজে বের করবে বটে। তবে অন্যান্য সার্চ ইন্জিন এ কাজ করতে পারে না। উদাহরনসরুপ, নতুন সাইট তৈরি করার পর ৩-১৫ দিনের মধ্যে গুগল আপনাকে খুজে বের করবে। কিন্তু অন্যান্য সার্চ ইন্জিন তা করতে পারে না। তখন দেখা যায়, সাবমিট করলে তারা তা ইনডেক্সসিং করে। তাহলে কি আমাদের সার্চ ইন্জিন সাবমিট করা প্রয়োজন নয়?

প্রথমে http://freeenginesubmission.tk/ তে যান। এবার টেক্সট বক্সে আপনার সাইটের নাম লিখুন এবং ইমেইল এড্রেস দিন। এবার সাবমিট বাটনে ক্লিক করুন। এবার পরের উইন্ডোতে আপনি ফলাফল দেখতে পারবেন।

সার্চ ইন্জিন সাবমিট

সার্চ ইন্জিন সাবমিট

ফলাফল

ফলাফল

Source

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s