Reverse Engineering শিখুন–পর্ব ২ (Winzip এর Serial বের করা)

Posted: জুলাই 14, 2010 in টিউটোরিয়াল
ট্যাগসমূহ:, , , ,

লিখেছেনঃ SimplyME

সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। আজ Reverse Engineeringএর ২য় পর্ব শুরু করব। নিম্নের লিংক থেকে প্রয়োজনীয় ফাইল ও ভিডিও ডাইনলোড করে নিন।
ডাউনলোড লিংকঃ http://www.megaupload.com/?d=RRP2RJDE
পাসওয়ার্ডঃ simplyme

আজ আমাদের Target হল Winzip 7.0 এর Serial বের করা। কিভাবে Keygen লিখতে হয় তা অন্য আরেকদিন বলব। আজ আমরা শুধু একটা নামের জন্য Proper Reg Code বের করা শিখব; তাও আমরা সেটা নিজেরা Calculate করব না, Winzip এর কোড খেকেই তা কৌশলে বের করে আনব। আপনারা এই একই পদ্ধতিতে Winzip 8.0, 9.0 এর Serial বের করতে পারবেন। কিন্তু সেগুলো এখনো কপিরাইটেড এবং সাইজ বড় বলে এখানে দেখানো ও ডাউনলোড এ দেয়া হয়নি। তাছাড়া Winzip 7.0 এর সেসব ফাইল-ই ডাউনলোড এ দেয়া আছে যেগুলো প্রয়োজনীয়(To reduce Download Size)।

Assembly Language এর পাশাপাশি উইন্ডোজ প্রোগ্রামিং অথবা উইন্ডোজ এপ্লিকেশন কিভাবে কাজ করে,কিভাবে Dialog Box, Message, Window, Button দেখায় এবং এগুলো নিয়ে কিভাবে কাজ করে এগুলোর সম্পর্কে হালকা ধারণা নিলে এই পার্টটি ভাল ভাবে বুঝতে পারবেন। যারা MFC, COM, GDI etc. নিয়ে কাজ করেছেন তারা এগুলো ভাল বুঝবেন।

শুরু:
প্রথমে Olly Debugger এর একটু পরিবর্তন আনতে হবে। ডাউনলোড এ একটি ফাইল আছে ollydbg.ini। এটি Olly Debugger এর ডিরেক্টরীতে পেস্ট ও ওভাররাইট করুন। তারপর Plugin ও UDD ডিরেক্টরী change করুন (গত ভিডিওতে দেখানো হয়েছে)।

দ্বিতীয়ত Winzip এর ফাইলটি Extract করে Simply Winzip32.exe ফাইলটি চালান। Wizard টি সম্পূর্ণ করুন এবং ফাইল এসোসিয়েশন করার টিক উঠয়ে দিন (সবগুলো টিকই উঠিয়ে দিতে পারেন)। তাহলে আর Winrar এর সাথে ঝামেলা করবেনা। যদি Wizard টি না দেখায় তাহলে কোন সমস্যা নেই। কিন্ত প্রথমবার চলার সময় তা দেখানোর কথা।

এরপর ভিডিওটি Follow করুন। মতামত ও জিজ্ঞাসাকে সবসময় স্বাগতম।
ধন্যবাদ। হ্যাপি টিউনিং।
বিঃদ্রঃ~ আজকের ভিডিওতে অনেক Information দিতে গিয়ে একটু অগোছালো হয়ে গেছে। আশা করি তা ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখবেন।
Sorry Again:~: এই ভিডিও সাইজ এ এর চাইতে ভাল কোয়ালিটি দিতে পারলাম না।

Source

এখানে আপনার মন্তব্য রেখে যান